বেড়া উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধাররণ সম্পাদক আঃ কাদের মিয়া মৃত্যু বরন করেন


মাতব্বর সুজন:-বেড়া উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধাররণ সম্পাদক আঃ কাদের মিয়া মৃত্যু বরন করেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর মৃত্যুততে আমি গভীর শোক প্রকাশ করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

আব্দুল কাদের মিয়ার বর্নাঢ্য রাজনৈতিক জীবনঃ

গণমানুষের নেতা জনাব আব্দুল কাদের ১৯৭৪ সালে পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি এবং ১৯৭৮ সালে পাবনা জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হিসেবে নির্বাচিত হন। ১৯৬৯ সালে শহীদ বুলবুল কলেজে ছাত্র সংসদের এবং ১৯৭৪ সালে সরকারি এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। ১৯৭২ সালে নগরবাড়ি ঘাটে শ্রমিক ইউনিয়ন প্রতিষ্ঠা করে প্রতিষ্ঠাতা-সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নগরবাড়ি মুজিব বাঁধ উদ্বোধনকালে ঐতিহাসিক বিশাল জনসভার পরিচালনার দায়িত্ব পালন করেন। ১৯৭২ সালে কাশিনাথপুর শহীদ নূরুল হোসেন ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেন। ১৯৭২ সালে জাতসাখিনী ইউনিয়নের চকভরিয়া গ্রামে তাঁর পিতার নামে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। এছাড়া জেলা আওয়ামীলীগের প্রতিটি আন্দোলন-সংগ্রামে তিনি অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছেন। অর্ধশতাধিক বছর ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে সক্রিয় রাজনীতি করেছেন তিনি।

Comments

Popular posts from this blog

এক জন সফল চেয়ারম্যান মোঃ মিরোজ হোসেন

১৪ অগাস্ট,২০১৯ রোজ বুধবার দূর্বার তারুণ্য কর্তৃক অায়োজিত পাবনা জেলাব্যাপী ৬০০ শিক্ষার্থীর অংশগগ্রহণে আমিনপুর থানাধীন মাশুমদিয়া ভবানীপুর কে জে বি ডিগ্রি কলেজে আঞ্চলিক গনিত এবং জীববিজ্ঞান অলিম্পিয়াড -২০১৯ অনুষ্ঠিত হয়।